1. akhterbw@gmail.com : Akhtaruzzaman Bhuyan : Akhtaruzzaman Bhuyan
  2. adminmonir@gmail.com : Monirul Islam : Monirul Islam
  3. jmitsolution24@gmail.com : support :

আর্কাইভে থাকা ২০১০ সালের লেখা – ধীবর বিদ্যানিকেতনে মাশরুম চাষ

সুপ্রিয় বন্ধুরা, মেঘনাপাড় ধীবর বিদ্যানিকেতনের পক্ষ থেকে আপনাদের জানাই আন্তরিক শুভেচ্ছা। আপনাদের অব্যাহত সমর্থনে আমরা অনেকদূর এসেছি। আপনাদের সহায়তায় আমরা মেঘনাপাড়ের শিক্ষার্থীদের স্বপ্ন বাস্তবায়নে আরও একধাপ এগিয়ে গিয়েছি।

আপনাদের সবার প্রতি কৃতজ্ঞতা। গত ২২ ফেব্রুয়ারি ২০১০ তারিখে মেঘনাপাড় ধীবর বিদ্যানিকেতনে মাতৃভাষা দিবস উদযাপন এবং কর্মসংস্থানমূলক শিক্ষা বাস্তবায়ন প্রকল্পের উদ্বোধন হয়। কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি প্রধান এবং মেঘনাপাড় ধীবর বিদ্যানিকেতনের সভাপতি জনাব আজিজুন নাহারের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে লক্ষ্মীপুর সদর উপজেলা চেয়ারম্যান জনাব মহিউদ্দিন বকুল প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। লক্ষ্মীপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর রফিকুল আহসান কর্মসংস্থানমূলক শিক্ষা প্রকল্পের উদ্বোধন করেন। ছবিতে দেখুন বিস্তারিত- মেঘনাপাড় ধীবর বিদ্যানিকেতন।

মাতৃভাষা দিবস উদযাপন এবং কর্মসংস্থানমূলক শিক্ষা বাস্তবায়ন বিষয়ক সেমিনার। আমন্ত্রিত অতিথি এবং সাংবাদিকদের একাংশ। মেঘনাপাড়ের শিক্ষার্থীদের একাংশ। স্কুলের সভাপতি জনাব আজিজুন নাহার এবং বিশিষ্ট অতিথি কাস্টমস কর্মকর্তা জনাব মনোয়ার হোসেন ভূঁইয়া। প্রধান অতিথি, সভাপতি এবং কর্মসংস্থানমূলক প্রকল্পের উদ্বোধক।

(মাঝের তিনজন) কর্মসংস্থানমূলক প্রকল্পের উদ্বোধন করছেন প্রফেসর রফিকুল আহসান। পাশে সভাপতি জনাব আজিজুন নাহার এবং প্রশিক্ষক জনাব নয়ন কুমার তোকদার। প্রকল্প স্থলে অতিথিবৃন্দ। মাশরুম বীজে পানি দিচ্ছেন প্রশিক্ষক জনাব নয়ন কুমার তোকদার। প্রকল্পের জন্য তৈরি ঘর।

প্রশিক্ষণার্থীরা তাক তৈরি করছে। চটের বস্তায় আনা মাশরুম বীজ। সবাইকে প্রদর্শনের উদ্দেশ্যে একটি নমুনা মাশরুম। আমন্ত্রিত অতিথিদের মাশরুম খাবার পরিবেশন। এমপ্লয়মেন্ট ফোকাসড লারনিং বাংলাদেশ (ইএফএলবিডি)লিমিটেড এবং আমার বাংলা অর্গানিক এগ্রিকালচারস মেঘনাপাড় স্কুলে মাশরুম চাষ প্রকল্প বাস্তবায়নে সার্বিক সহায়তা দিচ্ছে।

তাদের প্রতি কৃতজ্ঞতা।

© Meghnapar  Foundation
Design & Developed BY JM IT SOLUTION